‘দেশে মহামারি আতঙ্ক, প্রধানমন্ত্রী কোথায়?’

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আজকে প্রধানমন্ত্রী কোথায়? আম'রা জানতে চাই এই দুর্যোগের পরেও তিনি কোথায়?

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মানবাধিকার পরিষদ আয়োজিত মানবব'ন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মোয়াজ্জেম প্রধানমন্ত্রীর দিকে ই'ঙ্গিত করে বলেন, তার শ'রীরের অবস্থা কেমন? তার অসু'স্থতা কতটুকু? এই মর্মে স্বা'স্থ্য মন্ত্রণালয় ও স্বা'স্থ্য অধিদফতর থেকে আম'রা বুলেটিন জানতে চাই।

বিএনপির এই নেতা বলেন, আপনারা দেখেছেন অর্থমন্ত্রী শুরুতেই ডেঙ্গুতে আক্রা'ন্ত হন। তাই জাতীয় বাজেট পেশ ক'রতে পারেননি তিনি। অর্থমন্ত্রী পরবর্তীতে অনেকবার বলেছেন, ‘আমি অফিসে যাই না ডেঙ্গু মশার ভয়ে’। নাসিম সাহেব বলেছেন, ‘দুই মেয়র ব্যর্থ’। ডেঙ্গু মো'কাবিলায় ব্যর্থতা ও নকল মশার ওষুধ ব্যবহার এক মেয়র স্বী'কার করলেও আরেক মেয়র স্বী'কার করছেন না। এই সমন্বয়হীনতার মধ্য দিয়ে দেশে আবার নতুন করে একটি ম'হামা'রি আতঙ্ক দেখা দিয়েছে।

এ সময় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের কড়া সমালোচনা করে আলাল বলেন, তিনি গতকাল বলেছেন- ‘ঈদের সময় যারা বাড়িতে যাবেন যাওয়ার আগে ঢাকায় র'ক্ত পরীক্ষা করিয়ে নিয়েন। নাহলে কিন্তু এই জীবাণু গ্রাম পর্যায় পর্যন্ত ছড়িয়ে যাবে’। যে আতঙ্কটা মূলত রাজধানীতে বেশি ছিলো তাকে এইচ টি ইমাম সাহেব প্রধানমন্ত্রীর রেফারেন্সে সারা বাংলাদেশে ছড়িয়ে দিলেন। এটাই দায়িত্বহীনতার নমুনা।