দেশের খবর

স্কুলের ক্যালেন্ডারে ১৫ আগস্ট জাতীয় আনন্দ দিবস!

এবার নোয়াখালী জেলার বেগমগঞ্জের একটি বেসরকারি বিদ্যালয়ের বাৎসরিক ক্যালেন্ডারে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে জাতীয় আনন্দ দিবস হিসেবে উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে জাতীয় আনন্দ দিবস সংবলিত ক্যালেন্ডার ব্যবহার ও বিপণন করেছে স্কুল কর্তৃপক্ষ।

দেখা যায়, উপজেলার মীর ওয়ারিশপুর ইউনিয়নের কেন্দুরবাগ বাজার সংলগ্ন অক্সফোর্ড আইডিয়াল স্কুলের নামে ছাপানো ক্যালেন্ডারে জাতীয় শোক দিবসকে জাতীয় আনন্দ দিবস হিসেবে উল্লেখ করা হয়েছে। যদিও চলতি বছরের দীর্ঘ সাত মাস পার হয়ে গেলেও এমন গুরুতর ভুল নজরে নেননি ওই স্কুলের প্রধান শিক্ষক।

এ সময় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক গণমাধ্যমকে অভিযোগ করেন, অক্সফোর্ড আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক নুর হোসেন জিততলী ইউনিয়ন জামায়াতের আমীর ও বেগমগঞ্জ উপজেলা জামায়াতের অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নাশকতার মামলাসহ বিভিন্ন মামলায় তিনবার গ্রেপ্তার হয়ে কারাবাস করেন। তাদের ধারণা, তিনি ইচ্ছাকৃতভাবে এ ধরনের অপপ্রচার চালিয়ে যাচ্ছেন।

এ সময় অভিযোগের বিষয়ে জানতে অক্সফোর্ড আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক নুর হোসেন-এর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। তার মুঠোফোনটিও বন্ধ পাওয়া গেছে।

এ ব্যাপারে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি। তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলী আশরাফকে নির্দেশ দেয়া হয়েছে। প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

Back to top button
error: Content is protected !!
Close