ঢাকা অচল করে দেয়ার হুঁশিয়ারি সাত কলেজের শিক্ষার্থীদের

এবার ঢাকার সাত কলেজ নিয়ে কোনো অবৈজ্ঞানিক সিদ্ধা'ন্ত নিলে ঢাকা শহর অচল করে দেয়ার ঘো'ষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

আজ ৫ আগস্ট সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা কলেজ ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘো'ষণা দেওয়া হয়। শিক্ষার্থীদের পক্ষে এ ঘো'ষণা দেন সাত কলেজ আন্দোলনের সমন্বয়ক ঢাকা কলেজের শিক্ষার্থী আবু বকর।

এ সময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবু বকর বলেন, ‌‘পূর্ব পরিকল্পনা ছাড়াই সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়েছে। এতে দুই বছরের সেশনজট তৈরি হয়েছে। সেশনজট, ফল বিপর্যয়সহ ৫ দ'ফা দা'বি নিয়ে আন্দোলন করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা সমাধানের আশ্বাস দিয়েছে।

তিনি আরও বলেন, ‘আন্দোলন একাডেমিক স'মস্যা সমাধানের জন্য করা হয়েছে এবং তার সমাধানের দিকে যাচ্ছে। এরইমধ্যে একটি কুচক্রী মহল অধিভুক্তি বা'তিলের দা'বিতে মাঠে নেমেছে। অধিভুক্তি বা'তিল হলে মা'রাত্মক স'মস্যা তৈরি হবে। অধিভুক্তি বা'তিল নয় আম'রা স'মস্যার সমাধান চাই।’

এ সময় আবু বকর আরো বলেন, ‘সাত কলেজ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশা'সন যদি কোনো অবৈজ্ঞানিক বা হঠকারী সিদ্ধা'ন্ত নেয় তাহলে সদরঘাট থেকে মহাখালী পর্যন্ত পুরো ঢাকা শহর অচল করে দেয়া হবে।’

এ সময় সাত কলেজের শিক্ষার্থীদের নিয়ে কোন তালবাহানা চলবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।