আর্ন্তজাতিক

জাতিসংঘে বক্তৃতা দিতে উঠে প্রেসিডেন্টের সেলফিকাণ্ড!

নিউইয়র্কে চলমান জাতিসংঘের সাধারণ সম্মেলনে প্রথমবারের মতো বক্তৃতা দিতে উঠে কৌতূহলজাগানিয়া এক কাণ্ড করে বসেছেন মধ্য আমেরিকার দেশ এল সালভাদরের তরুণ প্রেসিডেন্ট নায়িব বুকেলে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বক্তৃতা দিতে উঠে শুরুতেই ‘এক সেকেন্ড প্লিজ’ বলে উপস্থিত সবার কাছে কিছুটা সময় প্রার্থনা করেন নায়িব। এরপর ঝটপট নিজের মোবাইল বের করে জাতিসংঘের লোগোসহ একটি সেলফি তুলে ফেলেন।

আর তারপরপরই নায়িবের সরস মন্তব্য ছিল, ‘বিশ্বাস করুন, যতো না মানুষ আমার এ বক্তব্য শুনবে, তার চেয়েও অনেক বেশি মানুষ এই সেলফি দেখবে’।

পরে মূল বক্তব্যে ৩৮ বছর বয়সী এ প্রেসিডেন্ট সময়ের সঙ্গে সঙ্গে জাতিসংঘকে হালনাগাদ করার আহ্বান জানান। এছাড়া বিশ্বনেতাদের উদ্দেশ্যে যার যার দেশের তরুণ প্রজন্মের সঙ্গে আরও ভালোভাবে যোগাযোগ স্থাপনে বেশি বেশি কাজ করার আহ্বানও জানান তিনি।

অনলাইন মাধ্যমের উপকারীতা জানাতে গিয়ে উপস্থিত সবার উদ্দেশ্যে নায়িব বলেন, হয়তোবা আগামী কয়েক বছর পরে আমাদের, এই হাজার হাজার মানুষকে অনেক পথ পাড়ি দিয়ে নিউইয়র্কের এই ভবনে আসতে হবে না। ধারাবাহিক ভিডিওসম্মেলনই বাঁচিয়ে দেবে শত শত মিলিয়ন ডলারের ব্যয়ভার। এবং আমি নিশ্চিত তা আজকের চেয়ে বেশি না হলেও সমান প্রভাববিস্তারী হবে।

রয়টার্স জানায়, জাতিসংঘের বক্তব্য শেষে এল সালভাদর প্রেসিডেন্ট তার সেই সেলফিটি টুইটারে পোস্ট করেন। দেখা যায় এক ঘণ্টারও কম সময়ের মধ্যে এতে ৭ হাজারের বেশি লাইক পড়েছে। ছবিতে দেখা যায়, জাতিসংঘের লোগোর সামনে হাসিমুখে দাঁড়িয়ে আছেন নায়িব বুকেলে।

Back to top button
error: Content is protected !!
Close