অপরাধ-দুর্নীতি

এ কে ৪৭ রা’ইফেল হাতে অনবরত গু’লি করে যাচ্ছেন হুইপপুত্র (ভিডিওসহ)

সম্প্রতি জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য শামসুল হক চৌধুরীর পুত্র নাজমুল করিম চৌধুরী শারুনের সাথে চট্রগ্রাম নগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরীর কথোপকথনের একটি অডিও ফাঁ’স হয়। মুঠোফোনের সেই অডিও ভাইরাল হওয়ার ২৪ ঘণ্টা না যেতেই এবার এমপি পুত্র শারুনের যুদ্ধংদেহী মনোভাব সম্পন্ন অ’স্ত্র মহড়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। আর এ নিয়ে রাজনৈতিক সামাজিক অঙ্গনে শুরু হয়েছে তী’ব্র প্রতিক্রিয়া।

প্রধানমন্ত্রী ঘোষিত দু’র্নীতিবিরোধী অ’ভিযানকে প্রশ্নবিদ্ধ করতে যেয়ে প্রশাসনের বি’রুদ্ধে অ’ভিযোগের আঙুল তুলে ব্যাপক নি’ন্দিত হন হুইপ শামসুল। তার পুত্র শারুনের বি’রুদ্ধে তারই পিতার বয়সী প্রবীণ আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা দিদারুল আলম চৌধুরীকে টেলিফোনে অ’শ্লীল বাক্যবানের অ’ভিযোগও ওঠে। মুঠোফোনের সেই অ’ডিও ভাইরাল হওয়ার ২৪ ঘণ্টা না যেতেই এই ভিডিওটি ভাইরাল হল। এর ফলে মাঠ পর্যায়ের অনেক আওয়ামী লীগ নেতাও বি’ব্রতকর অবস্থায় পড়েছেন।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, সামরিক মহড়ার মতোই যু’দ্ধংদেহী মনোভাবে হুইপপুত্র শারুন এ কে ৪৭ রা’ইফেল সদৃশ্য আ’গ্নেয়াস্ত্র (কেউ কেউ বলছেন এসএমজি) থেকে গু’লি ব’র্ষণ করছেন। ধারণা করা হচ্ছে, দেশের বাইরে কোনো স্থানে এই অ’স্ত্র মহড়া দেন হুইপুত্র শারুন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিও লিংকটিকে ঘিরে তীর্যক মন্তব্য অব্যাহত রয়েছে।

অনেকেই উল্লেখ করেছেন, ‘যু’দ্ধক্ষেত্রের মহড়ার মত ভিডিও ফুটেজই প্রমাণ করে এ সমাজে কতটা লাগামহীন এই হুইপপুত্র!

কেউ বা আবার বলছেন, ‘ভিডিওটি হয়তো দেশের বাইরে ধারণ করা হয়েছে। কিন্তু অ’স্ত্র চালানো দেখে মনে হচ্ছে, শারুন খুব প্রশিক্ষিত। কারণ এ ধরণের অ’স্ত্র ফা’য়ারিংয়ের সময় শরীর কন্ট্রালে খুবই কষ্টসাধ্য। অথচ তিনি ধারাবাহিকভাবে ফা’য়ার করে চলেছেন।

ভ‌িডিও দেখতে এখানে ক্লিক করুন

Back to top button
error: Content is protected !!
Close