ডিসির সঙ্গে আ’পত্তিকর ভিডিও ভাইরাল হওয়া সাধনা ব’রখাস্ত

জামালপুর- জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের সঙ্গে ‘আ’পত্তিকর’ ভিডিও ভাইরালের ঘটনায় অফিস সহায়ক সানজিদা ইয়াসমিন সাধনাকে সাময়িক ব’রখাস্ত করা হয়েছে।

বুধবার (২২ অক্টোবর) বিকালে জামালপুরের বর্তমান ডিসি মোহাম্মদ এনামুল হক তাকে ব’রখাস্ত করেন। সেই সঙ্গে তার বি’রুদ্ধে একটি বিভাগীয় মা’মলা করা হয়েছে।

ডিসি মোহাম্মদ এনামুল হক জানান, অফিস সহায়ক সানজিদা ইয়াসমিন সাধনাকে সরকারি কর্মচারী শৃঙ্খলা বিধিমালা ২০১৮-এর ৪/৩(ঘ) ধারা মোতাবেক সাময়িক ব’হিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে তার বি’রুদ্ধে একটি বিভাগীয় মা’মলা করা হয়েছে।

গত ২২ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জামালপুরের ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিস সহায়কের আ’পত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ে।

এ ঘ’টনায় জামালপুরসহ সারাদেশে নি’ন্দার ঝড় ওঠে। এর পরিপ্রেক্ষিতে প্রাথমিক তদন্তের ভিত্তিতে গত ২৫ আগস্ট আহমেদ কবীরকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ওই দিনই মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মুশফিকুর রহমানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। পরবর্তীতে তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে সাময়িক ব’রখাস্ত হন আহমেদ কবীর।