আদালত থেকে বড় দু:সংবাদ পেলেন জি কে শামীম-খালেদ

অ’বৈধ সম্পদ অর্জনের অ’ভিযোগে দুদকের করা আলাদা মা’মলা জি কে শামীম ও খালেদ ভূঁইয়াকে ৭ দিন করে রি’মান্ড দিয়েছেন আদালত। পাশাপাশি অ’বৈধ সম্পদের অ’ভিযোগে মোহামেডানের লোকমান হোসেন ভুইয়া এবং অনলাইন ক্যা’সিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বি’রুদ্ধে মা’মলা করেছে দুদক।

রোববার (২৭ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক আল মামুন শুনানি শেষে এ রি’মান্ড আবেদন মঞ্জুর করেন।

এর আগে দু’র্নীতি মা’মলায় তাদের গ্রে’ফতার দেখানোর আবেদনও মঞ্জুর করেন আদালত। গেল ২৩ অক্টোবর ঢাকা মহানগর আদালতে তাদের ১০ দিন করে রি’মান্ড আবেদন করেন মা’মলার তদন্তকারী ক'র্মকর্তা। আদালত আ’সামিদের উপস্থিতিতে ২৭ অক্টোবর রি’মান্ড শুনানির দিন ধার্য করেন।

এছাড়া ২২ অক্টোবর তাদের দু’র্নীতি মা’মলায় গ্রে’ফতার দেখানোর আবেদন করেন তদন্তকারী ক'র্মকর্তা। আদালত তাদের উপস্থিতিতে শুনানির জন্য একই দিন ধার্য করেন। জি কে শামীমের মা’মলার তদন্তকারী ক'র্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন ও খালেদের মা’মলার তদন্তকারী ক'র্মকর্তা দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অ’ভিযোগে এর আগে ২১ অক্টোবর আলোচিত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও তার মায়ের বি’রুদ্ধে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার মা’মলা করে দু’র্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সালাউদ্দিন বাদী হয়ে এ মা’মলা করেন। অন্যদিকে, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অ’ভিযোগে খালেদ মাহমুদ ভূঁইয়ার বি’রুদ্ধেও ৫ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার মা’মলা করেছে দুদক।