নির্দিষ্ট স্টপে থামেনি বাস, প্রশ্ন করায় নারী যাত্রীকে চড়

নির্দিষ্ট স্টপে বাস দাঁড় না করানোয় চালক ও কন্ডাকটরকে প্রশ্ন করেছিলেন কল্যাণী জানা নামে এক নারী যাত্রী। এই প্রশ্ন করায় ওই যাত্রীকে চড় মারেন চালক-কন্ডাকটর।

গতকাল বৃহস্পতিবার কলকাতার অন্তর্গত কামারহাটি পৌরসভার বেলঘরিয়া থানায় এ নিয়ে অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ওই নারী যাত্রী।

পুলিশ সূত্রে জানা গেছে, বেহালার বীরেন রায় রোডের বাসিন্দা কল্যাণী জানা বেলঘরিয়ায় একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। পুলিশের কাছে তিনি লিখিত অভিযোগে জানিয়েছে, গতকাল সকালে অফিস যাওয়ার সময় তিনি আনোয়ার শাহ রোডের মোড় থেকে ২৩৪/১ রুটের একটি বেসরকারি বাসে ওঠার চেষ্টা করেন। কিন্তু বাসটি স্টপেজে না দাঁড়িয়ে চলে যায়। তিনি পরের বাস ধরে বেলঘরিয়ায় পৌঁছান। তিনি ওই রুটের নিত্যযাত্রী।

তার দাবি, ওই রুটের বাস কন্ডাকটররা সকলে তাকে চেনেন। কন্ডাকটররা এ-ও জানেন যে, ওই সময় তিনি বাস ধরতে না পারলে অফিসে পৌঁছতে তার অসুবিধা হয়। তার পরেও বার বার হাত দেখানো সত্ত্বেও এ দিন বাসটি স্টপেজে না দাঁড়িয়ে চলে যায়।

কল্যাণীর দাবি, তিনি পরের বাস ধরে বেলঘরিয়া পৌঁছান। বাসস্ট্যান্ডে আগের বাসের চালক এবং কন্ডাকটরকে দেখতে পান। পুলিশকে তিনি বলেন, ‘আমি দু’জনকে দেখে প্রশ্ন করি, কেন তারা স্টপেজে বাস না দাঁড় করিয়ে চলে এসেছেন? এর পরেই আমাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। তখন বাসচালক আমাকে গালিগালাজ করেন এবং চড় মারেন।’

পুলিশ জানিয়েছে, তারা অভিযোগ পেয়েছেন। ওই বাস চালককে চিহ্নিত করার চেষ্টা করছেন।