কে হচ্ছেন বিএনপির প্রার্থী, দুই নেতাকে তারেকের সবুজ সংকেত

ইভিএমে আপত্তি থাকলেও ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৬ ডিসেম্বর দলটির মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ করা হবে। মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার হবে ২৮ ডিসেম্বর চেয়ারপারসনের কার্যালয়ে।

দলের এমন সিদ্ধা'ন্তের পর থেকেই গুঞ্জন শুরু হয়েছে, কে হচ্ছেন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের বিএনপির প্রার্থী? একটি সূত্র বলছে, সবকিছু ঠিক থাকলে ঢাকা উত্তরে দাঁড়াবেন তাবিথ আউয়াল এবং দক্ষিণে ইশরাক হোসেন।

তাবিথ আউয়াল এবং ইশরাক হোসেন

এদিকে সূত্রটি বলছে, কয়েক মাস আগেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিজেই এই দুই নেতাকে সবুজ সংকেত দিয়েছেন। তাছাড়া সোমবারের বৈঠকে স্কাইপের মাধ্যমে যোগ দেওয়া তারেক রহমান সম্ভাব্য প্রার্থীদের বিষয়ে চূড়ান্তভাবে কারও নাম না বললেও তাবিথ ও ইশরাক যে প্রার্থী হচ্ছেন, সে ব্যাপারে খানিকটা ই'ঙ্গিত দিয়েছেন বলে জানা গেছে। তবে দক্ষিণে প্রার্থী হওয়ার ব্যাপারে বেশ আগ্রহী হাবিব-উন নবী খান সোহেল।

প্রার্থী হওয়া নিয়ে দলের এক নীতিনির্ধারক বলেন, প্রার্থী তো চূড়ান্ত। এর পরও কারা আগ্রহ প্র'কাশ করেন, মনোনয়নপত্র বিক্রি হলে জানা যাবে।